0


ওয়ালটন প্রিমো জেডএক্স এর রিভিউ

ওয়ালটন ধারাবাহিকভাবে বাজারে নিয়ে আসছে নতুন নতুন মোবাইল ফোন। গ্রাহকদের এক ধরণের ধাঁধাঁর মধ্যে ফেলতে ওয়ালটন কম দামে দিচ্ছে দারুণসব ফিচারসমৃদ্ধ অসাধারণ মোবাইল, যেসব ফিচার দামী ফোনগুলোতেও থাকে না। আর গ্রাহকরাও বেশ ভালোভাবেই গ্রহণ করছে। একসময় ওয়ালটনের মোবাইল ব্যবহারকারীদের মধ্যে অনেক অভিযোগ থাকলেও এখন কমেছে অনেক।


সম্প্রতি আন্তর্জাতিক বানিজ্য মেলায় প্রদর্শিত হচ্ছে ওয়ালটনের নতুন এক হাইকোয়ালিটির অ্যান্ড্রয়েড মোবাইল ফোন। চীনের Gionee Elife E7 এর রি ব্রাণ্ডেড ওয়ালটন প্রিমো জেডএক্স নামের এই ফোনটিকে বলা হচ্ছে এ যাবতকালে বাংলাদেশী ব্র্যান্ডগুলোর যেসব মডেল এসছে তার মধ্যে সবচেয়ে উন্নতমানের।
ওয়ালটন প্রিমো ZX এর প্রধান প্রধান ফিচারসমূহঃ
অপারেটিং সিস্টেমঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসরসমৃদ্ধ ওয়ালটন প্রিমো জেডএক্সে ওপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড জেলী বিন ৪.৩।
ডিসপ্লে: ওয়ালটন প্রিমোর এ নতুনটি ফোনটিরে ডিসপ্লেতেও আছে নতুনত্ব। ৫.৫ ইঞ্চির ডিসপ্লেতে স্ক্রীণ রিজুলেশন রয়েছে ১০৮০১৯২০ পিক্সেল। ক্যাপাসিটিভ এলসিডি ডিসপ্লেতে ব্যবহার করা যাবে গরিলা গ্লাস ৩।
ক্যামেরা: এতে রয়েছে ১৬ মেগা পিক্সেলের রেয়ার ক্যামেরা আর ৮ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অটো ফোকাস, এলইডি ফ্লাস, টাচ ফোকাসসহ রয়েছে জিও ট্যাগিং সুবিধা। ফেস ও স্মাইল ডিটেকশনতো থাকছেই।
গ্রাফিক্স প্রসেসর: ওয়ালটন প্রিমোর এ ফোনটিতে জিপিউ হিসেবে Adreno ৩৩০ ব্যবহার করা হয়েছে ।
প্রসেসরমোবাইলটিতে সিপিইউ হিসেবে থাকছে হিসেবে ২.২ গিগাহার্টজ কোয়াডকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর। যা বর্তমানে বাজারের অন্যান্য মোবাইল ফোনের তুলনায় ডাবল।
মেমোরী: এই সেটের ইন্টারনাল মেমোরী হলো ১৬/৩২ গিগাবাইট। এতে ৬৪ গিগাবাইট পর্যন্ত মেমোরী কার্ড সাপোর্ট করবে।
র‌্যাম: এতে রয়েছে ৩ গিগাবাইটের র‌্যাম।
সেন্সর: এই ফোনে রয়েছে প্রমোক্সিমিটি সেন্সর, জি সেন্সর, ও লাইট সেন্সর। এছাড়াও এতে রয়েছে ডিজিটাল কম্পাস।
ব্যাটারী: প্রিমো জেডএক্স মোবাইলটিতে রয়েছে ২৫০০ mAh এর লিথিয়াম-আয়ন ব্যাটারী।
কানেক্টিভিটি: ব্লু-টুথ, ওয়াই ফাই, মাইক্রো ইউএসবি, ডব্লিউল্যান হটস্পট ও ইউএসবি ইন্টারনেট।
বিশেষ ফিচার: ওয়ালটন প্রিমোর এই সেটটির একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এই ফোনে কিবোর্ড, মাউস প্রভৃতি ব্যবহার করা যাবে। এছাড়া ইবুক পড়ার জন্য রয়েছে এডব রিডার। নিখুত ভিডিও দেখা যাবে মবোপ্লেয়ার ও রিয়েল প্লেয়ারের মাধ্যমে। এতে থাকছে ওয়ারলেস শেয়ারিং ডিসপ্লে। কিং সফট্য অফিসসহ এতে থাকছে অফিস প্রোগ্রাম। কথা বলা যাবে স্কাইপি ব্যবহার করে।
কালার: মোবাইলটি পাওয়া যাবে সাদা ও কালো ভিন্ন দুইটি রঙে।
ওজন: এই মোবাইলটির ওজন হবে মাত্র ১৫৫ গ্রাম।
মূল্য: ওয়ালটন প্রিমো জেডএক্স এর মূল্য ৩০,৯০০ টাকা

Post a Comment

 
Top