বিয়ের বাংলা গান – বিয়ের গানের কালেকশান ০১-২০


বিয়ের গানের অভাব ইন্টারনেটে নেই। বর্তমানে বিয়েতে মানুষ হিন্দি গান বাজায় বেশী। তবুও বিয়ের বাংলা যে সব গান আছে সেগুলোর মত সুন্দর গান মনে হয় না আর কিছু হতে পারে। গানের গীতিকথা ও সুর সব গুলোই সুন্দর হয়ে থাকে গানগুলোতে। তবে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে গানের মিউজিকাল ইন্সট্রুমেন্ট নিয়ে। যেমন আপনি যে স্পীকারে গান বাজাবেন সেখানে যদি আপনি হারমোনিয়াম, বাঁশি আর তবলা ব্যবহার করে গাওয়া গান বাজান তাহলে হয়তো একটু পুরোনো দিনের ভাব চলে আসে। বর্তমানে গানের থেকে গানের বিট গুলো বেশী জরুরী। যেমন ডিজে পার্টিতে মানুষ গান শুনে লাফায় না বরং বিটের তালে লাফায় !
আমি যে গান গুলো আপলোড করে দিয়েছি। এগুলো একে বারে সাদাকালো সিনেমার গানের মত সাউন্ড নেই। বরং সাউন্ড গুলো ক্লিয়ার ও ভাল কোয়ালিটির। তো আধুনিক ডিজে ও রিমেকের দুনিয়ায় গানগুলো কিছুটা কাছাকাছি হলেও যেতে পারবে। আর বাংলা এই গান গুলোর লিরিক শুনলেই বুঝতে পারবেন এটা কতটা গভীর। আর এই গান গুলো সব সময় কাজে লাগে না বাট যখন কাজে লাগে তখন হয়তো খুঁজতে হয় অনেক, যেমনটা আমি খুঁজেছি !
Bangla Wedding Song Collection by computerclubbd.com
Bangla Wedding Song Collection by computerclubbd.com
গান গুলোর নাম আমি নিচে দিয়ে দিচ্ছি দেখে নিন-
  1. আজ ময়নার গায়ে হলুদ
  2. আইছে দামাদ সাহেব হইয়া
  3. আইলরে নয়া দামাদ
  4. আজ আমার বুবুর বিয়ে
  5. আজ মধু রাত আমার ফুল শয্যা
  6. বাজাও ঢোল বাজাও সানাই
  7. বিয়ার সাজুনী সাজো
  8. বিয়ে হবেরে বিয়ে
  9. বধু বেশে কবে তোমায়
  10. বন্ধু তোর বারাত নিয়া আমি যাবো
  11. দামাদেরা সাত ভাই
  12. দাও গায়ে হলুদ
  13. ঢোল বাজে আর মাইক বাজে
  14. এমন মজা হয় না
  15. গাঁয়ের মাইয়্যা গাঁও ছাইরা
  16. হাতে ওই না ঝুর বান্ধি
  17. হেরিয়া হেরিয়া
  18. হলদি মাখিয়ে দে
  19. হলুদ বাটো মেন্দি বাটো
  20. ইনগুল বিনগুল করে
ডাউনলোড লিংক
এই বিশটা গান আমি কয়েকটা সাইটে পেয়েছি। সব সাইটে সেম লেখা। তাই বুঝতে পারি নি কে আগে শেয়ার করেছিলো। তারউপর সব গুলো আলাদা লিংক ও তার ভিতর কয়েকটা ব্রোকেন, আর তাই ব্রোকেন গুলো ইউটিউব হতে ভিডিও নামিয়ে কনভার্ট করে দিয়ে দিয়েছি। তারপরও লিস্ট ঠিক রাখার চেষ্টা করেছি। আর সবগুলো আমি এক সাথে জিপ করে আপলোড করে দিয়েছি। যাতে আপনাদের ডাউনলোড করতে সুবিধা হয়। আমার কাছে আরো দুটো এলবাম আছে সময় পেলে শেয়ার করবো।
হঠাৎ বিয়ের গান কেন শেয়ার করলাম? রবিবার কাজিনের বিয়ে। ভার্সিটি থেকে ক্লাস টেস্ট, সারপ্রাইজ টেস্ট, পারফর্মেন্স টেস্ট ও দুনিয়ার সকল হাবিজাবি টেস্ট সব শুরু হয়ে গেছে। এখন আরামে থাকলেও এক্সামের আগের দিন জান বের হয়ে যাবে। তাই যেতে পারছি না বিয়েতে। মামার নিজের সাউন্ড সিস্টেম আছে। তো মামাকে ডিভিডি করে পাঠাবো এগুলো সহ আরো কিছু গান। তাই ভাবলাম এই কালেকশানটা শেয়ার করি।
ধন্যবাদ
 
Top