0

 কপি প্রোটেক্ট সাইট থেকে কপি করার সর্বোচ্চ ট্রিকস্‌ ।

আস্‌সালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন এই ব্লগে এটা আমার প্রথম টিউন তাই ভুলত্রুটি হতে পারে, সবাই ক্ষমার দৃষ্টিতে আশা করবো দেখবেন। আমাদের সবারই কম বেশি ব্লগ সাইট আছে কিন্তু সবাই কি নিজের মত করে ব্লগ লিখে ? বেশির ভাগ মানুষই কপি পেস্ট করে চালিয়ে দেয়, কিন্তুএকটি কপি প্রোটেক্ট সাইট থেকে কিভাবে কপি করতে হয় আমরা অনেকেই জানি না, আজ আমি আপনাদের কাংক্ষিত টিউটোরিয়ালটি উপহার দেবো তাই সবাই নিচের পদ্ধতি গুলো অনুসরন করুনঃ-
চিত্র-১
চিত্র-১
➊ প্রথমে একটা কপিপ্রোটেক্ট অর্থাৎ কপি করা যায় না এমন একটি ওয়েব সাইট ওপেন করুন, তারপর Web Developer →Inspector এ ক্লিক করুন অথবা Ctrl+Shift+C চাপুন দেখুন Inspector ওপেন হবে ।
চিত্র-২
চিত্র-২
➋ Inspector ওপেন হয়েছে এরপর আপনি যে লেখা কপি করতে চান সেখানে ডাবল ক্লিক করুন,তারপর লাল চিহ্ন দেওয়া ওখানে ক্লিক করুন এবং Copy Outer HTML এ ক্লিক করুন কপি করার জন্য । অবশেষে একটি Ms Word পেজ ওপেন করুন এবং আপনার লেখা গুলোকে মনের মত করে সাজিয়ে নিন।
চিত্র-১
চিত্র-৩
➌ তারপর মাউসের কার্সর এক স্হান থেকে অন্য স্হানে নিতে হলে অবশ্যই আপনাকে লাল চিহ্নটির জায়গায় দুইবার ক্লিক করতে হবে,এবং এরপর যেখানে খুশি সেখানে কপি-পেস্ট করতে পারবেন।

Post a Comment

 
Top