১১ তম Teachers Registration ২০১৪ নিবন্ধন পরীক্ষার সারকুলার ও application করার পদ্ধতি দেখে নিন

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সকলে ভালই আছেন।ভাল থাকাই ভাল।আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় আমিও ভালি আছি। ১১ তম Teachers Registration ২০১৪ নিবন্ধন পরীক্ষার সারকুলার দেয়া হয়েছে। এই নিবন্ধন পরীক্ষায় undergraduate এবং postgraduate প্রার্থীরা এই পরিক্ষায় application করতে পারবেন এবং পরীক্ষায় অংশগ্রহন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা সেপ্টেম্বার এর ১ তারিখ হইতে সেপ্টেম্বার এর ৩০ তারিখ পর্যন্ত application করতে পারবেন।
১১তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ:
স্কুল পর্যায়ে এবং স্কুল পর্যায়ে ২ পরীক্ষা বাধ্যতামূলক এবং ঐচ্ছিক বিষয় পরীক্ষা 12 ডিসেম্বর 2014 08:30 টা থেকে 12:30 পর্যন্ত অনুষ্ঠিত হবে এবং কলেজ পর্যায়ে বাধ্যতামূলক এবং ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা ২০১৪, ১৩ ডিসেম্বার সকাল 09:00 টা হইতে দুপুর 01:00 টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
Online application শুরুর তারিখ ২০১৪ সেপ্টেম্বার ১ তারিখ।
Online application শেষ তারিখ ২০১৪ সেপ্টেম্বার ৩০ তারিখ।
স্কুল পর্যায়ে এবং স্কুল পর্যায়ে ২ পরীক্ষার তারিখ ও সময় ১৩ ডিসেম্বার ২০১৪,সকাল 08:00 টা হইতে দুপুর 12:00 টা পর্যন্ত।
কলেজ পর্যায়ে পরীক্ষার তারিখ ও সময় ১৩ ডিসেম্বার সকাল 09:00 টা হইতে দুপুর 01:00 টা পর্যন্ত।
NTRCA Online আবেদনের প্রক্রিয়া:
আপনি প্রথমে application করার জন্য এখানে ক্লিক   করুন। তারপর Apply form button এ ক্লিক করুন। সকল তথ্য পূরন করার পর আপনার পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি আপলোড করে নিন(ছবির সাইজ ৩০০ x ৩০০ পিক্সেল)।
আপনি এই stage পূরন করার পরপরবর্তী ধাপে যান এবং আপনি আপনার সব শিক্ষা সার্টিফিকেট স্ক্যান করা কপি আপলোড করুন। আপনি এই পর্যায়ে যখন সম্পন্ন হবেন Submit button এ ক্লিক করুন।
Submit button এ ক্লিক করার পূর্বে আপনার সুল তথ্য ঠিক আছে কি না তা ভালো করে দেখে নিন। ভবিষ্যতে আপনার প্রয়োজনে আপনার আবেদনকৃত ফর্ম প্রিন্ট করে রাখুন। আপনি হার্ড কপি ডান জায়গা সিরিয়াল নম্বর উল্লেখ এবং NTRCA অনলাইন আবেদন ফর্ম আপনার প্রত্যাশিত পোস্ট উল্লেখ করতে হবে।
১১তম শিক্ষক নিবন্ধন আবেদন ফি প্রদান প্রক্রিয়া:
১১তম শিক্ষক নিবন্ধন আবেদন ফি টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর এর মাধ্যমে প্রদান করতে হবে। অনলাইন আবেদন জমা দেওয়ার পর আপনি একটি ইউজার আইডি এবং আবেদনকারীর কপির সাথে সাইন ইন ও এই আবেদনকারীর কপি ডাউনলোড বা প্রিন্ট ব্যবহারকারী আইডি আবেদনকারীর সিস্টেম টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে দুইটি এসএমএস পাঠাতে হবে
এস এম এস পাঠানোর নিয়ম:
1st SMS NTRCA <space> User ID and send to 16222
To sending the 1st SMS you will get a pin number, which you will use in 2nd SMS
2nd SMS NTRCA <space> YES <space> YOUR PIN number and send to 16222
11th Teachers Registration application fee tk.350 and after submission online application you have to pay the application fee in72 hours otherwise application would not be accepted.
ধন্যবাদ সবাইকে। কোন ভুল হয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
পূর্বে এখানে প্রকাশিত
 
Top