হারিয়ে যাওয়া বন্ধুকে লিখা আমার এক অপ্রকাশিত পত্র……..
 
 lost friend 

প্রিয় বন্ধু  “নো….00”, কেমন আছো? আশা করতে পারছিনা যে তুমি ভালো আছো। কারণ তোমাকে ওরা সেই নিউমার্কেট এলাকা থেকেই নিয়ে গিয়েছিল। আমি জানি ওরা কেমন প্রকৃতির লোক ছিল, নেশাগ্রস্থ , মাতাল, বিদঘুটে। আমি নিশ্চিত যে ওরা হয়তো তোমাকে ১ থেকে ২ হাজার টা*কায় বিক্রি করে দিয়েছিল। বিশ্বাস করো বন্ধু তুমি আমার কাছে ছিলে সকল টাকা পয়সার ঊর্ধ্বে । তুমি ছিলে আমার প্রিয় সঙ্গী, প্রিয় সাথী, আমার অতৃপ্ত হৃদয়ে তৃপ্তির একমাত্র অনুভূতি। বিশ্বাস করো, সেদিন তোমাকে আমি অনেক খুঁজেছিলাম। এমন কি থানায়ও গিয়েছিলাম। সেদিন থানার সেই অফিসার জিডি নিতে একটু হয়রানী করেছিল বটে, কিন্তু পরক্ষনে সে জিডিটা নিয়েছিল। জিডির কপিটা এখনো আমার সংগ্রহে আছে । তোমার হারিয়ে যাবার খবর যখনি আমি যাকে বলেছি, চোখের অশ্রু ধরে রাখতে পারিনি। ২-৩ বছরের অবুঝের মত কেঁদেছিলাম তোমার শোকে।
কিভাবে ভুলি তোমায় বল আমি। আমার জীবনের ১ম (হয়তো শেষ) প্রেমটা তো তোমাকে ঘিরেই হয়েছিল। কতো কথা বলেছি তোমাকে নিয়ে। তোমার দিকে অপলক তাকিয়ে থেকেছি কতো কাল, কারণ তোমার মাঝেই দেখেছিলাম আমি আমার সেই প্রিয় মুখটি। তুমিই আমায় দেখিয়েছ ওর মুখ। প্রথম এম এম এস এর অভিজ্ঞতা দিয়েছ তুমি আমায়। বন্ধুরা সবাই আমায় বলতো তখন , কেন আমি তোমাকে নিয়েই থাকতাম সারাক্ষণ ? কেন অন্য কাউকে নিচ্ছিলাম না ? আমি বলতাম, বুঝবে না তোমরা, সে এক অদ্ভুত মায়ায় জড়িয়ে রেখেছে আমায়।
তুমি চলে যাবার ৫-৬ মাস পরে আমার প্রেমও ছুটি নিয়ে নিলো। বুঝতে পারলাম প্রতারিত হয়েছি। বন্ধু তুমিকি জানো , সে আমাকে শুধু মিথ্যায় বলেছিল। কখনো আমায় ভালবাসেনি। সব মিথ্যা ছিল। বুঝতে পারছিনা যে, তুমি আমায় যে ছবি গুলো দেখিয়েছিলে সেগুলোও মিথ্যা ছিল কি না!! । তুমি কি জানো, একটি বারের জন্যও সে আমার সাথে দেখা করেনি। আমার মন-প্রাণ কেঁদেছে তার তরে। তার সাথে একটিবার দেখা করার জন্য প্রাণ-পণ চেষ্টা করেছি আমি, কিন্তু তার সেই পাষাণী হৃদয়ে যে আমার কোন ঠায় ই হয়নি। শুধুই পেয়েছিলাম ছলনা। আমার তো কোন অপরাধ ছিলনা। মন থেকে ভালবেসেছিলাম। এ-ই কি ছিল আমার অপরাধ। ….এখন আমি বেশ ভাল আছি। একটা ভালো চাকরীও করছি। জীবনটাকে বাস্তবতার নিরিখে ভাবি এখন। ও,,,ভুলেই গিয়েছিলাম। তোমার মেমোরি কার্ড -এ ওর কিছু ছবি ছিল। সম্ভব হলে সেগুলো ডিলিট করে দিও তুমি। কারণ আমি চাইনা সেই পাষাণীর ছবি তোমার কাছেও থাকুক, যে আমার সাথে এত বড় অভিনয় করতে পারলো।
বন্ধু, মাঝে মাঝে তোমাকে খুব দেখতে ইচ্ছা হয়। তুমি কি দেখতে আগের মতই আছ ? কেউ কি তোমাকে আমার মত করেই আগলে রেখেছে !!!! নাকি কোন বিদঘুটে ডাক্তার তোমার অপারেশন করে হার্ট , কিডনি সব কিছু আলাদা করে বিক্রি করে দিয়েছে। সত্যিই কি জঘন্য এই কল্পনা। খোদা যেন এমনটি কখনোই হতে না দিন। দোয়া করি, কোনো এক কোইনসিডেন্সে যেন তোমাকে আমি আবার খুঁজে পাই। তোমার মূল্য হয়তো এখন খুবই কম হয়ে গেছে সবার কাছে। ইদানীং তোমার মত কাউকে খুব একটা দেখাও যায়না। তবুও আমার কাছে তুমি অনেক মূল্যবান। তোমাকে আমি যেকোনো মূল্যে ফিরে পেতে রাজি আছি। ভালো থেকো পিয় বন্ধু “নোকিয়া 6600” ।
——০——০——-০——
( বন্ধুরা, ক্ষমা চাইছি বিরক্তিকর একটি গল্প এই চিঠির মাধ্যমে তোমাদের কাছে উপস্থাপন করেছি বলে। কিন্তু সত্যি বলতে , মনের এই কথাগুলো বলার কোন জায়গা পাচ্ছিলাম না। তাই তোমাদেরই চোখকে আশ্রয় নিয়ে শেয়ার করলাম। প্রিয় কিছু হারানোটা সত্যিই খুব কষ্টের। অনেক মিস করি আমার সেই হারিয়ে যাওয়া Nokia 6600 সেটটি কে। তোমাদের মূল্যবান সময়ের জন্য অন্তরের অন্ত:স্থল থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি। )
 
Top