ফেসবুকে এক শব্দে নাম দেয়া

ফেসবুকে দুই অক্ষর দিয়ে নাম দিতে হয় এবং তা সবাই দিয়ে থাকে। কিন্তু একটু চেষ্টা করলে এক অক্ষরেও নাম দেয়া যায়। ধরুন আপনার নাম দেয়া আছে "শুভ্র নূর" কিন্তু আপনি শুধু "শুভ্র" রাখতে চাচ্ছেন। কিন্তু ফেসবুক সাধারণ নিয়মে আপনাকে তা করতে দিবে না। তাই একটু ট্রিক্স খাটাতে হবে। তাহলে শুরু করে দিন:

  • প্রথমে আপনার একাউন্টে লগইন করে ভাষা পরির্তন করুন। ভাষা পরিবর্তন করতে Account Settings > General > Language থেকে "Bahasa Indonesia" সিলেক্ট করুন।

  • এরপর আপনার ব্রাউজারের প্রক্সি পরিবর্তন করুন এবং সেখানে একটি ইন্দোনেশিয়ান প্রক্সি বসান। ইন্দোনেশিয়ান প্রক্সির জন্যে Google করতে পারেন অথবা http://spys.ru/free-proxy-list/ID/ এখানে দেখতে পারেন বা আলাদা একটি ট্যাবে http://goo.gl/P3Agq7 বা http://goo.gl/cWfMyK ওয়েব ঠিকানায় গিয়ে ইন্দোনেশিয়ান আইপি ও পোর্ট অ্যাড্রেস জেনে নিন। যারা Firefox ব্যবহার করেন তারা Tools> Options > Advanced > Network > Settings এ গিয়ে Manual Proxy Settings এ গিয়ে একটি প্রক্সি এবং পোর্ট সেট করুন যেমন Proxy: 118.97.130.10 Port: 8080। আর Google Chrome, Opera বা Internet Explorer ব্যবহারকারীগন Start > Control Panel > Internet Properties > Connection > Settings এ গিয়ে Proxy Server অংশে Use a proxy server for this connection এইটার চেকবক্সে ক্লিক করুন এবং Adderss: বক্সে প্রক্সি এড্রেস/IP এবং Port বক্সে পোর্ট নাম্বার বসান। 

 


  

  • এবার আবার ফেসবুক সেটিংস পেইজে ফিরে যান এবং Name অংশ থেকে "First:" অংশে আপনি যে নাম দিতে চান সেইটা লিখুন এবং "Middle:" ও "Last:" খালি রাখুন। পাসওয়ার্ড বক্সে পাসওয়ার্ড বসিয়ে Save Changes বাটনে ক্লিক করুন। সবকিছু ঠিকঠাক মত করতে পারলে দেখবেন আপনার নাম একটি শব্দে রূপ নিয়েছে।


  • এবার আবার আপনি Language অংশ থেকে আপনার পূর্বে যে ভাষা ছিল তা পরিবর্তন করে নিন এবং ব্রাউজার এর System proxy settings সিলেক্ট করুন নিয়মিত প্রক্সি ব্যবহারের জন্যে।
 
Top